Friday, April 26, 2024
spot_img
Homeবিনোদনভারতে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন বাংলাদেশের পাঁচ তারকা

ভারতে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনয়ন পেলেন বাংলাদেশের পাঁচ তারকা

বিনোদন বাজার রিপোর্ট

বলিউডের পাশাপাশি টালিউড ইন্ডাস্ট্রিতেও রয়েছে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলাঅ্যাওয়ার্ডসের প্রচলন। বহু বছর ধরেই ওপার বাংলার শোবিজ অঙ্গনের তারকাদের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’ প্রদান করা হয়।

বিগত কয়েক বছরের মতো এবারও মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তবে এবার শুধু জয়া নন, মনোনয়নের তালিকায় যুক্ত হয়েছেন বাংলাদেশের আরও চার তারকা।

ফিল্মফেয়ারের ওয়েবসাইটে জানানো হয়েছে, ২৯ মার্চ কলকাতার তারকা হোটেল আইটিসি রয়েল বেঙ্গলে বসছে “ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪” এর আসর। ২০২৩ সালে টলিউডে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্য থেকে বেছে নেওয়া হবে সেরা শিল্পীদের।

এবারের ফিল্ম ফেয়ারে দুটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। “দশম অবতার” সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী ও “অর্ধাঙ্গিনী” সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ।

বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত তাসনিয়া ফারিণ সোশ্যাল হ্যান্ডেলে দোয়া চেয়ে বললেন, “আমি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছি যে অতনু ঘোষ পরিচালিত এবং এসকে মুভিজ প্রযোজিত আমার অভিষেক চলচ্চিত্র ‘আরো এক পৃথিবী’র জন্য আমি ফিল্মফেয়ারে জোড়া মনোনয়ন পেয়েছি। সবাই আমার জন্য দোয়া করবেন।’’

ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত যৌথ প্রযোজনার “মায়ার জঞ্জাল” সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন অপি করিম এবং অতনু ঘোষের “আরও এক পৃথিবী”র জন্য তাসনিয়া ফারিণ।

পার্শ্বচরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন তালিকায় আছেন বাংলাদেশের অভিনেতা সোহেল মন্ডল। “মায়ার জঞ্জাল” সিনেমার জন্য তিনি এ মনোনয়ন পেয়েছেন।

অভিনেতা সোহেল মণ্ডল ফেসবুকে লিখেছেন, ‘ইন্দ্রনীল রায়চৌধুরী পরিচালিত ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্বঅভিনেতা পপুলার ক্যাটাগরিতে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ২০২৪-এর জন্য মনোনয়ন পেয়েছি। যেকোনো স্বীকৃতি নতুন কাজের উদ্যম তৈরি করে। এই স্বীকৃতিটুকু আমার অভিনয় ক্যারিয়ারের জন্য একটা শুভেচ্ছা বার্তা হয়ে রইল। ধন্যবাদ সিনেমাটির সঙ্গে যুক্ত সব কলাকুশলী ও আমার দর্শকদের, যাদের অনুপ্রেরণায় আজ আমি এখানে। ধন্যবাদ ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড।’

এবারের মনোনয় তালিকায় অন্যতম চমক বাংলাদেশের তরুণ গায়ক মাহতিম শাকিব। কলকাতার “চিনি ২” সিনেমার “তুমি জানতেই পারো না” গানের জন্য সেরা গায়কের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের এই তরুণ গায়ক।

উল্লেখ্য, এর আগে জয়া আহসান তিনবার ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। তিনিই ঢাকার একমাত্র অভিনেত্রী, যিনি ভারতের এই সম্মানজনক পুরস্কার অর্জন করেছেন। এবার হয়তো তার সঙ্গে যুক্ত হয়েছে অন্যান্য অভিনেত্রীর নাম।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়