Friday, May 3, 2024
spot_img
Homeঅন্যান্য‘মিস এআই’ প্রতিযোগিতা

‘মিস এআই’ প্রতিযোগিতা

বিনোদন বাজার রিপোর্ট

‘মিস ইন্ডিয়া’, ‘মিস ইউনিভার্স’ অতীত। এবার আসতে চলছে ‘মিস এআই’। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সের তৈরি মডেল এবং ইনফ্লুয়েন্সারদের নিয়ে সৌন্দর্য প্রতিযোগিতার আসর বসাচ্ছে ওয়ার্ল্ড এআই ক্রিয়েটার অ্যাওয়ার্ডস। বিশ্বব্যাপী এআই ক্রিয়েটারদের সৃজনশীলতাকে সম্মান জানাতেই এই প্রতিযোগিতার আয়োজন।

‘মিস এআই’ বিজেতার হাতে তুলে দেওয়া হবে ৫ হাজার ডলারের নগদ পুরস্কার। ভারতীয় মুদ্রায় ৪.১ লাখ টাকা। প্রতিযোগিতায় সব মিলিয়ে মোট ২০ হাজার ডলারের পুরস্কার থাকছে। ভারতীয় মুদ্রায় আনুমানিক ১৬.৭ লক্ষ টাকা। যদিও আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণের দিনক্ষণ ঘোষণা হয়নি, তবে ১০ মে বিজয়ীদের নাম ঘোষণার দিনই পুরস্কার দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে।

১৪ এপ্রিল থেকে শুরু হয়েছে নাম রেজিস্ট্রেশন। বিশ্বের যে কোনও প্রান্তের ক্রিয়েটাররা তাঁদের এআই মডেলের নাম লেখাতে পারবেন ‘মিস এআই’ প্রতিযোগিতায়। অংশগ্রহণকারীদের অবশ্যই সোশ্যাল মিডিয়ায় উপস্থিতি থাকতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, ফোবর্স দ্বারা হাইলাইট করা ‘মিস এআই’ প্রতিযোগিতার আয়োজন করছে ওয়ার্ল্ড এআই ক্রিয়েটার অ্যাওয়ার্ডস। ফ্যাশন বৈচিত্র্য এবং এআই উৎপাদিত পুরুষ মডেলের মতো বিভিন্ন থিম থাকছে। তবে এআই জেনারেটেড মহিলা মডেলদের উপরই বিশেষভাবে ফোকাস করা হয়েছে। এআই টুলের মাধ্যমে তৈরি মডেল হতে হবে, সফটওয়্যার ব্যবহারে কোনও বিধিনিষেধ নেই। জনপ্রিয় টুলগুলির মধ্যে OpenAI এর DALL-E 3, মিডজার্নি এবং কপিলট ডিজাইনার অন্তর্ভুক্ত।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়