Sunday, April 28, 2024
spot_img
Homeঅটোমোবাইলবাজার শক্ত অবস্থান তৈরিতে আসছে বছরে নতুন গাড়ি আনছে মারুতি-সুজুকি

বাজার শক্ত অবস্থান তৈরিতে আসছে বছরে নতুন গাড়ি আনছে মারুতি-সুজুকি


বিনোদন বাজার রিপোর্ট

আসছে নতুন বছরের বেশ কিছু নতুন গাড়ি আনছে মারুতি সুজুকি। সেডানের পাশাপাশি নতুন SUVও থাকছে তালিকায়। ইলেকট্রিক গাড়ি নিয়েও পরীক্ষা শুরু করেছে সংস্থাটি।

Maruti EVX নামে দেশে আসতে চলেছে সংস্থার প্রথম ইলেকট্রিক SUV। 2023 সালে অটো এক্সপো-তে এই গাড়ি প্রথম সামনে আনে মারুতি। তারপর থেকে নানা জায়গায় গাড়ির টেস্ট মডিউল দেখা গিয়েছে। এতে থাকছে দুটি ব্যাটারি প্যাক – একটি 48 kwh, আরেকটি 60 kwh।

গাড়িতে থাকবে আধুনিক সুবিধা টাচস্ক্রিন এবং উন্নত মানের সুরক্ষা ব্যবস্থা। গাড়িতে ফুল চার্জে রেঞ্জ মিলবে 500 কিলোমিটারের বেশি। কাটিং এজ ডিজাইন থাকবে এই চার চাকায়। ভারতে এই গাড়ি সংস্থার জন্য গেম চেঞ্জার হতে পারে।

সুইফট

সুইফট গাড়িটি চলতি বছরেই উন্মোচন করেছে সুইফট। জাপানে নতুন প্রজন্মের সুইফট প্রকাশ করেছে সংস্থা। ভারতে অন্যতম জনপ্রিয় গাড়ি সুইফট।

এটাকেই এবার আরও নতুন করে হাজির করার প্রস্তুতি শুরু করল মারুতি। গাড়িতে থাকতে পারে শক্তিশালী হাইব্রিড ইঞ্জিন। যা পেট্রল ইঞ্জিনের উপর চালকদের নির্ভরতা কমাবে। মাইলেজও ভালো পাওয়া যাবে।

এই চার চাকাতে 9 ইঞ্চি টাচস্ক্রিন, 6টি এয়ারব্যাগ এবং অ্যাডভান্স ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেমের মতো সুবিধা থাকতে পারে। 6 লাখ থেকে শুরু হতে পারে গাড়ির দাম। নতুন সুইফট লঞ্চ হবে 2024 সালেই।

নতুন ডিজায়ার ও এস-প্রেসো ফেসলিফ্ট

মারুতি সবথেকে বেশি বিক্রি হওয়া গাড়িগুলির মধ্যে অন্যতম ডিজায়ার এবং এস-প্রেসো। সাব 4 মিটার সেডান ডিজায়ারেও নতুন প্রজন্ম আসতে চলেছে। 2024 সালে এই গাড়ি সম্পর্কে ঘোষণা করতে পারে সংস্থা। অন্যদিকে এস-প্রেসো’র ফেসলিফ্ট ভার্সন লঞ্চ করতে পারে সংস্থা। এক্সটিরিয়র ও ইন্টিরিয়রে সামান্য কিছু পরিবর্তন নিয়ে বাজারে পা রাখতে পারে এই চার চাকা।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়