Friday, April 26, 2024
spot_img
Homeবাণিজ্যচিনির কলে লাগা আগুনের উত্তাপ ছড়িয়েছে খাতুনগঞ্জ বাজারে।

চিনির কলে লাগা আগুনের উত্তাপ ছড়িয়েছে খাতুনগঞ্জ বাজারে।

বিনোদন বাজার রিপোর্ট

চট্টগ্রামের খাতুনগঞ্জে অস্থির চিনির বাজার। চিনির কলে লাগা আগুনের উত্তাপ ছড়িয়েছে খাতুনগঞ্জ বাজারে। সংকট না থাকলেও দেশের ভোগ্যপণ্যের অন্যতম পাইকারি বাজারটিতে একদিনের ব্যবধানে চিনির দাম বেড়েছে বস্তাপ্রতি (৫০ কেজির) ৭০ টাকা। 

সংশ্লিষ্টরা বলছেন, কারখানাটিতে ছিল অপরিশোধিত চিনি। সেগুলো পরিশোধিত হয়ে বাজারে আসতে সময় লাগত। এর মধ্যে দিনে দিনে চিনির দাম বাড়া অযৌক্তিক।মঙ্গলবার খাতুনগঞ্জে খোঁজ নিয়ে জানা গেছে, ৫০ কেজি ওজনের প্রতি বস্তা চিনি বিক্রি হচ্ছে ৬ হাজার ৭৫০ টাকায়। একদিন আগে অর্থাৎ সোমবার বাজারটিতে চিনি বিক্রি হয়েছিল ৬ হাজার ৬৮০ টাকায়। একদিনের ব্যবধানে বস্তাপ্রতি চিনির দাম বেড়েছে ৭০ টাকা।

কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সহ-সভাপতি এস এম নাজের হোসেন গণমাধ্যমকে বলেন, অসাধু ব্যবসায়ীরা সুযোগের অপেক্ষায় ছিল। তারা কোনো একটি অজুহাত পেলেই দাম বাড়িয়ে দিত। এখন তারা সুযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে ব্যবহার করেছে অর্থাৎ দাম বাড়িয়ে দিয়েছে। অথচ গুদামে যেসব চিনি ছিল সেগুলো অপরিশোধিত। এগুলো বাজারে আসতে আরও সময় লাগত। কিন্তু দিনে দিনে দাম বেড়ে যাওয়া একেবারেই অযৌক্তিক।

এদিকে চিনির কলে লাগা আগুন লাগা পরিস্থিতিকে পুঁজি করে আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার বিভিন্ন হাট বাজারে একরাতেই বেড়ে গেছে চিনির দাম। গত সোমবার রাত থেকে খুচরা বাজারে চিনির দাম ১৪০ টাকা নিলেও মঙ্গলবার ১৪৫-১৫০ টাকা করে চিনি বিক্রি করছে বলে ক্রেতারা অভিযোগ করেন।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়