Saturday, May 18, 2024
spot_img
Homeবিনোদন“সমকামী হিসেবে আত্মপ্রকাশ করলেন ইয়াশ রোহান”- সত্য নয়

“সমকামী হিসেবে আত্মপ্রকাশ করলেন ইয়াশ রোহান”- সত্য নয়

বিনোদন বাজার রিপোর্ট

সম্প্রতি, ছোটপর্দার অভিনেতা ইয়াশ রোহানকে জড়িয়ে “সমকামী হিসেবে আত্মপ্রকাশ করলেন ইয়াশ রোহান”- শীর্ষক তথ্যে বা শিরোনামে বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টেলিভিশনের একটি ফটোকার্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হচ্ছে। তবে এটি সত্য নয়।

সোশ্যাল মিডিয়ায় ফ্যাক্টচেক নিয়ে কাজ করা রিউমর স্ক্যানার বিষয়টি নিশ্চিত করেছে।

তারা জানায়, ছোটপর্দার অভিনেতা ইয়াশ রোহানকে জড়িয়ে যমুনা টেলিভিশন এমন কোনো ফটোকার্ড প্রকাশ করেনি বরং, ডিজিটাল প্রযুক্তির সহায়তায় সম্পাদনার মাধ্যমে যমুনার লোগো সম্বলিত আলোচিত ফটোকার্ডটি তৈরি করা হয়েছে।

পর্যবেক্ষণ করে করে তারা দেখেন, ফটোকার্ডটি প্রকাশের তারিখ ০৮ মার্চ, ২০২৪ উল্লেখ রয়েছে।

পরবর্তীতে দাবিটির সত্যতা যাচাইয়ে ফটোকার্ডটিতে থাকা লোগো এবং প্রকাশের তারিখের সূত্র ধরে যমুনা টেলিভিশনের ভেরিফাইড ফেসবুক পেজে (১, ২) গত ০৮ মার্চ তারিখে প্রচারিত ফটোকার্ডগুলো পর্যালোচনা করে উক্ত শিরোনাম বা তথ্য সম্বলিত কোনো ফটোকার্ড খুঁজে পাওয়া যায়নি। এছাড়াও যমুনা টেলিভিশনের ওয়েবসাইট, ইউটিউব চ্যানেল বা অন্যকোনো গণমাধ্যমেও উক্ত দাবির বিষয়ে কোনো সংবাদ খুঁজে পাওয়া যায়নি।

বিষয়টি অধিকতর যাচাইয়ের জন্য যমুনা টেলিভিশন চিফ নিউজ এডিটর (সিএনই) তৌহিদুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি রিউমর স্ক্যানারকে জানান, এটি ফেইক। আমাদের না।

সুতরাং, “সমকামী হিসেবে আত্মপ্রকাশ করলেন ইয়াশ রোহান” শীর্ষক শিরোনামে যমুনা টেলিভিশনের লোগো সম্বলিত আলোচিত ফটোকার্ডটি ভুয়া।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়