Wednesday, May 1, 2024
spot_img
Homeবিশেষ খবরদেশের স্বাস্থ্যখাত ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে

দেশের স্বাস্থ্যখাত ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে

বিনোদন বাজার রিপোর্ট

দেশের নামি হাসপাতালগুলোতে ভুল চিকিৎসায় অস্বাভাবিক মৃত্যু যেন থামছেই না। এসব ঘটনা আলোড়ন সৃষ্টি করলেও কোনো সমাধান মিলছে না। নামি হাসপাতালে ছোটখাটো সমস্যায় চিকিৎসা নিতে গিয়ে রোগীর অস্বাভাবিক মৃত্যু অভিভাবক ও সাধারণ মানুষকে ভাবিয়ে তুলছে। অভিভাবক ও রোগীর স্বজনদের প্রশ্ন, ভুল চিকিৎসায় মৃত্যুর মিছিল আর কত বড় হলে রাষ্ট্রের টনক নড়বে।

সম্প্রতি সুন্নতে খতনা করাতে গিয়ে দুই শিশুর ও অ্যান্ডোসকপি করাতে গিয়ে এক অস্বাভাবিক মৃত্যু দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করেছে। এরমধ্যে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে সুন্নতে খতনা করাতে গিয়ে আহনাফ তাহমিদের (১০) মৃত্যু ও এর একদিন আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে অ্যান্ডোসকপি করাতে গিয়ে রাহিব রেজা (৩১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এরও আগে ৭ জানুয়ারি বাড্ডার সাতারকুলে অবস্থিত ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নতে খতনা করাতে গিয়ে শিশু আয়ানের মৃত্যু হয়।

এসব ঘটনায় অভিযোগ জমা পড়লেও ন্যায়বিচার নিয়ে আস্থার সংকটে ভুক্তভোগী স্বজন ও সাধারণ মানুষ। দেশের স্বাস্থ্যখাত ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বিশেষজ্ঞদের মতে, দেশে স্বাস্থ্যসেবা আইন দ্রুত গঠন করা প্রয়োজন। আর স্বাস্থ্যসেবা দাতা ও প্রতিষ্ঠানগুলোকে নিয়মিত নজরদারি প্রয়োজন। স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে জবাবদিহির আওতায় আনা প্রয়োজন।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়