Monday, May 20, 2024
spot_img
Homeঅন্যান্যদিন ও রাতের তাপমাত্রার পার্থক্য পরিলক্ষিত হবে, জানালেন আবহাওয়াবিদ

দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য পরিলক্ষিত হবে, জানালেন আবহাওয়াবিদ

বিনোদন বাজার রিপোর্ট  

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ বুধবার রাজধানী এবং দেশের সর্বনিম্ন তাপমাত্রা গতকাল মঙ্গলবারের চেয়ে কমেছে। আবহাওয়া অধিদপ্তরের আজ সকাল ৯টায় দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আজ দেশের দুই বিভাগে তাপমাত্রা আরও কিছুটা কমবে। তবে দেশের অন্যত্র বাড়তে পারে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এসময়ে রংপুর ও রাজশাহী বিভাগে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছেন এ আবহাওয়াবিদ।

বৃহস্পতিবার ও শুক্রবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে বৃহস্পতিবার সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। শুক্রবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়