Monday, May 13, 2024
spot_img
Homeবিনোদনআন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি প্রধান হতে যাচ্ছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক...

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি প্রধান হতে যাচ্ছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন

বিনোদন বাজার রিপোর্ট

ভারতের বেঙ্গালরে শুরু হতে যাচ্ছে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন। শুধু তা-ই নয়, তিনি হতে যাচ্ছেন জুরি প্রধান।

ইতোমধ্যেই তিনি নিজের অভিনয় দক্ষতায় দেশের গণ্ডি পেরিয়ে জায়গা করে নিয়েছেন বলিউডেও।

খবরটি জানিয়ে বাঁধন বলেন, এটা আমার জন্য অনেক সম্মানের। একটু অবাক হলেও, ভীষণ সম্মানিত বোধ করছি। এমনিতে আমি আমার কাজ নিয়ে বিভিন্ন দেশের উৎসবে ভ্রমণ করেছি ‘রেহানা’, ‘খুফিয়া’ নিয়ে। ওটা একধরনের অভিজ্ঞতা। আর জুরি হওয়া আরেক অভিজ্ঞতা। এটা আমাকে সমৃদ্ধ করবে।

এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন বাঁধন ও তার জুরিবোর্ড । এই বিভাগটি ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলবে ৭ মার্চ পর্যন্ত।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়