Friday, May 3, 2024
spot_img
Homeখেলাধুলা‘ভদ্রলোক’ ধোনি ফিরলেন মাঠে, দেখা দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটে! কী ঘটল বুধবার

‘ভদ্রলোক’ ধোনি ফিরলেন মাঠে, দেখা দিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটে! কী ঘটল বুধবার

মহেন্দ্র সিংহ ধোনি, গুণ্ডাপ্পা বিশ্বনাথ-সহ বিশ্বের বিভিন্ন অধিনায়ক যা করেছেন, তাই এ বার দেখা গেল অস্ট্রেলিয়ার ক্রিকেটে। আম্পায়ার এক ব্যাটারকে আউট দিলেও বিপক্ষ অধিনায়ক তাঁকে ডেকে নিলেন। কারণ তিনি মনে করেছেন সেটি আউট ছিল না। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে বুধবার এমনই ঘটনা ঘটেছে।

অ্যাডিলেড ওভালে খেলা চলছিল ভিক্টোরিয়া এবং দক্ষিণ অস্ট্রেলিয়ার। ম্যাচের দ্বিতীয় দিন এই ঘটনা ঘটে। দক্ষিণ অস্ট্রেলিয়া ব্যাট করছিল। ক্রিজে ছিলেন জেক ফ্রেজ়ার-ম্যাকগার্গ। বল করছিলেন বাঁ হাতি স্পিনার ডগলাস ওয়ারেন। তাঁর একটি বল পিচে পড়েই সোজা প্রথম স্লিপের হাতে চলে যায়। বোলার ভেবেছিলেন ব্যাটারের ব্যাটে লেগেই বল প্রথম স্লিপে গিয়েছে। তিনি আম্পায়ারের কাছে আউটের আবেদন করেন। আম্পায়ারও আঙুল তুলে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন।

ব্যাটার জেক অবাক হলেও সাজঘরের দিকে হাঁটা শুরু করে দেন। এমন সময়ই তৈরি হয় নাটকীয় মুহূর্ত। আম্পায়ারের দিকে এগিয়ে যায় ভিক্টোরিয়ার অধিনায়ক। তিনি জানান, ব্যাটে সেই বল লাগেনি। বল এতটাই ঘুরেছে যে পিচে পড়ে উইকেটকিপারের গ্লাভস এড়িয়ে সেটি সরাসরি প্রথম স্লিপে থাকা ফিল্ডারের হাতে গিয়েছে। ফ্রেজ়‌ারের ব্যাট বা উইকেটকিপারের গ্লাভসের সঙ্গে কোনও স্পর্শ হয়নি। আম্পায়ার তা শুনে ডেকে নেন ফ্রেজ়ারকে।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়