Saturday, May 18, 2024
spot_img
Homeবিনোদনদিঘির সিনেমা চালিয়ে বিদ্যুৎ বিলও উঠছে না, নামিয়ে দেওয়া হল প্রেক্ষাগৃহ থেকে

দিঘির সিনেমা চালিয়ে বিদ্যুৎ বিলও উঠছে না, নামিয়ে দেওয়া হল প্রেক্ষাগৃহ থেকে

বিনোদন বাজার রিপোর্ট

চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি ও চিত্রনায়ক গাজী আবদু নূর অভিনীত সিনেমা ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়েছে। এমনকি প্রেক্ষাগৃহের বিদ্যুৎ পর্যন্ত উঠছে না এই সিনেমা চালিয়ে। এজন্য মুক্তির দুদিনের মাথায় নামিয়ে দেয়া হয়েছে এটি।

ভালোবাসা দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘শ্রাবণ জ্যোৎস্নায়’।

আবদুস সামাদ খোকন পরিচালিত সিনেমাটি দেশজুড়ে ২৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির দিন থেকে প্রতি শোয়ে ২/ ৩ জন করে দর্শক আসছেন। আবার কোনো শোয়ে কোন দর্শকই ছিলনা। প্রায় প্রতিটি প্রেক্ষাগৃহের একই চিত্র!

এ অবস্থায় লাভের মুখ তো দূরের কথা শ্যামলী সিনেমা হলের বিদ্যুৎ বিলও উঠছে না সিনেমাটির আয় থেকে। তাই দুই দিন যেতেই সিনেমাটি নামিয়ে নিয়েছে প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে শ্যামলী প্রেক্ষাগৃহের হাউজ ম্যানেজার আহসানউল্লাহ জানান, ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ আমাদের এখানে শনিবার পর্যন্ত ছিল। সিনেমার সেল-ই নাই। দর্শক কোনো শোয়ে দুইজন, কোনো শোয়ে তিনজন আবার কোনো শোয়ে একেবারে শূন্য। সারাদিনে দেখা গেছে ১৬/১৭ জন করে দর্শক হচ্ছিল। শুক্রবার নাইট শোয়ে তো একজন এসেছিল। একজন নিয়ে তো আর শো চালানো কি সম্ভব?

তিনি যোগ করেন, প্রযোজকের সঙ্গে কথা বলেই নামিয়েছি। বলেছি এভাবে চললে হল বন্ধ করে দিতে হবে। কারণ সিনেমাটি চালিয়ে স্টাফ খরচ না উঠুক, বিদ্যুৎ বিল তো উঠতে হবে। তাও যদি না ওঠে তাহলে কীভাবে হবে।

সিনেমাটি দর্শক টানতে ব্যর্থ হওয়ার কারণ সম্পর্কে তিনি বলেন, সিনেমার অবস্থা খারাপ। আপনি নিজে যদি একটি সিনেমা বানাতে যান তাহলে আগেই চিন্তা করবেন লগ্নিকৃত টাকা তুলে আনতে হবে। তখন কিন্তু সেভাবেই বানাবেন। মন দিয়ে গল্প বাছাই করবেন। যত্নের সঙ্গে সিনেমাটি বানাবেন। কিন্তু অনুদানের সিনেমাগুলো বানানো হয় দায়সারাভাবে। দু-চারটি ব্যতিক্রম ছাড়া আজ পর্যন্ত অনুদানের কোনো সিনেমা ভালো চলতে দেখলাম না।

সিনেমাতে দীঘি-নূর ছাড়াও অভিনয় করেছেন বাপ্পা সান্তনু, মুনমুন আহমেদ, সুব্রত বড়ুয়া, মাসুম বাশার, মিলি বাশার, সাদিয়া শিমুল প্রমুখ।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়