Monday, May 20, 2024
spot_img
Homeবিনোদন‘দাহকাল’ হয়ে যায় ‘ফাতিমা’

‘দাহকাল’ হয়ে যায় ‘ফাতিমা’

বিনোদন বাজার রিপোর্ট 

ঘটনাটি ২০১৭ সালের। যখন সবে বিজ্ঞাপনে কাজ শুরু করেছেন তাসনিয়া ফারিণ। তখনই সিনেমায় নাম লিখিয়েছিলে তিনি। আজ থেকে আট বছর আগে শুরু করেছিলেন একটি সিনেমার কাজ। নাম ‘দাহকাল’।  যদিও তাসনিয়া ফারিণকে বর্তমানে নাটকেই বেশি দেখা যায়। নিজেকে এরইমধ্যে নাটকে প্রতিষ্ঠা করে ফেলেছেন। অবস্থান করছেন জনপ্রিয়তার তুঙ্গে।

‘দাহকাল’ সিনেমা পরিচালনার দায়িত্বে ছিলেন মঈন হাসান ধ্রুব। ওই সময় সবে মিডিয়ায় কাজ শুরু করেছিলেন ফারিণ। সেভাবে পরিচিতিও ছিল না। সিনেমায় ক্যারিয়ার গড়ার আগ্রহ থেকে ‘দাহকাল’-এ কাজ শুরু করেন।

যদিও পরবর্তীতে ‘দাহকাল’ হয়ে যায় ‘ফাতিমা’। অর্থাৎ এ মুহূর্তে নির্মাতা ফারিণের জনপ্রিয়তাকেই পুঁজি করে মাঠে নামছেন। তাই সিনেমার নামও রাখা হয়েছে চরিত্রের নামানুসারে। অর্থাৎ, এখন দেখানো হচ্ছে নাম ভূমিকায় অভিনয় করেছেন ফারিণ। 

নতুন খবর হচ্ছে, দীর্ঘ যাত্রার পর এবার মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। সব ঠিক থাকলে আগামী ২৪ মে দেশের হলগুলোতে দেখা যাবে এটি।

‘ফাতিমা’র নির্মাণকাজ শেষ হয়েছে ২০১৯ সালের দিকে। এরপর বিভিন্ন উৎসবে প্রদর্শিত হয়েছে এটি। চলতি বছর ইরানের ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমায় অভিনয়ের জন্য ‘ক্রিস্টাল সিমোর্গ’ অ্যাওয়ার্ডও জিতেছেন ফারিণ। বিভিন্ন উৎসবে প্রদর্শনের পর অবেশেষে ‘ফাতিমা’ মুক্তি পাচ্ছে দেশের প্রেক্ষাগৃহে।

সিনেমার মুক্তিকে সামনে রেখে শনিবার সন্ধ্যায় এক হয়েছিলেন ‘ফাতিমা’র অভিনয়শিল্পী আর কলাকুশলীরা। এ সময় ফারিণ বলেন, কাজটি আমার ভীষণ প্রিয়। কারণ এটি ছিল আমার ক্যারিয়ারের প্রথম সিনেমা। মুক্তি পায়নি বলে সেটি আর হয়নি। তখন আর এখনের মধ্যে অনেক তফাৎ। এর মধ্যেই বিশ্বের বিভিন্ন দেশে ‘ফাতিমা’ প্রশংসিত হয়েছে। এবার দেশের দর্শকের মন জয় করবে এটি। ভালোই লাগছে আবারো বড়পর্দায় আসতে যাচ্ছি ভেবে। গতকাল সিনেমার পোস্টার রিলিজ হয়েছে। এরপর পুরোদমে শুরু হবে প্রচারণা। আশা করছি, সিনেমাটি দর্শকদের ভালো লাগবে। সবাইকে হলে গিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ রইল।

অভিনয়ের বাইরে ফারিণ যে গান করেন তা এখন কমবেশি অনেকেই জানেন। গত ঈদে ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে তার গাওয়া ‘রঙে রঙে রঙিন হবো’ শ্রোতারা বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন। প্রথম গাওয়া গানটি দিয়েই শীর্ষে পৌঁছান তিনি। এটি প্রকাশের পর থেকে ইউটিউব বাংলাদেশের ট্রেন্ডিংয়ে শীর্ষে অবস্থান করছে! শুধু তা-ই নয়, বৈশ্বিক ট্রেন্ডিং তালিকায়ও জায়গা করে নিয়েছে তার গাওয়া গানটি। এতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন তাহসান খান। 

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়