Sunday, May 19, 2024
spot_img
Homeঅন্যান্যঢাকার আকাশ মেঘে ঢাকা, সঙ্গে হঠাৎ বৃষ্টি

ঢাকার আকাশ মেঘে ঢাকা, সঙ্গে হঠাৎ বৃষ্টি

বিনোদন বাজার রিপোর্ট 

সোমবার (৪ মার্চ) সাতসকালে বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা। আজ ঢাকাবাসীর শুভ সকাল শুরু হয়েছে মেঘলা আকাশ মাথায় নিয়ে। সকাল ৭টার দিকেই কোথাও কোথাও ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে। 

মেঘলা আকাশ ও এই বৃষ্টির জন্য সকালে যারা অফিস বা স্কুল-কলেজের উদ্দেশে বাসা থেকে বের হয়েছেন তারা বাড়তি সতর্কতা নিয়ে বের হয়েছেন। অনেকেই বৃষ্টি বিপাকে পড়েছেন, ছিলনা প্রস্তুতি। শীত শেষে মৌসুমের প্রথম ছাতা নিয়ে বাসা থেকে বের হয়েছেন অনেকেই।

আবহাওয়া অফিস গতকাল সন্ধ্যার দেওয়া পূর্বাভাসে বলেছিল— রংপুর, রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় দেশের সব বিভাগে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে সারা দেশেই কমতে পারে তাপমাত্রা। আজ সোমবার (৪ মার্চ) সকালে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এ ছাড়া মঙ্গলবার (৫ মার্চ) সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। তবে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এর পরদিন বুধবার (৬ মার্চ) সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ কদিন অবশ্য বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। যদিও আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

- Advertisment -spot_img

সবচেয়ে জনপ্রিয়